শুক্রবার, ১৮ Jun ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে রবি ম্যানেজার পরিচয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র। ভাইয়ের অপরিপুর্ন কাজ পুরন করতে ২৮ নং ওয়ার্ডে আলোচনায় হুমায়ন কবির। আজ ফাইজাতুল আয়শা আভার শুভ জন্মদিন। ওয়াল্ড ভিশন বাংলাদেশ বরিশাল শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত। বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি, কমিটি বিলুপ্ত সাবেক কাউন্সিলর জাকির হোসেন জেলাল মারা গেছেন কলেজছাত্রীর মৃত্যু: মামলা তুলে নিতে অর্থের প্রস্তাবসহ হুমকি। বরিশালে ঘূর্ণিঝড় ‘ইয়াস’র তান্ডব শুরু বরিশালের হিজলায় বিনা নোটিশে পোল্টি মুরগীর খামারের লাইন কর্তনে ৩শো মুরগির প্রাণহানি। ফের ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা আজ তরুণ সাংবাদিক আল আমিন গাজীর শুভ জন্মদিন। যুদ্ধবিরতির পর ফিলিস্তিনিদের ‘বিজয়োল্লাস’ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদের মানববন্ধন সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের বিবৃতি। ফিলিস্তানে সেনাবাহিনী পাঠাতে প্রস্তুত মালয়েশিয়া রোজিনাকে হেনস্তা, গ্রেপ্তার ও মন্ত্রণালয়ের ব্যাপারে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শাহবাগ থানায় সাংবাদিকদের অবস্থান কিশোরকে বেঁধে নির্যাতন, দেওয়া হয় বৈদ্যুতির শক বরিশালে বাসদ কর্মীর মামলায় আ’লীগ কর্মী গ্রেপ্তার, প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ
ভাইয়ের অপরিপুর্ন কাজ পুরন করতে ২৮ নং ওয়ার্ডে আলোচনায় হুমায়ন কবির।

ভাইয়ের অপরিপুর্ন কাজ পুরন করতে ২৮ নং ওয়ার্ডে আলোচনায় হুমায়ন কবির।

স্টাফ রিপোর্টারঃ ঐতিহ্য পেরিয়ে ১ যুগেরও বেশি ধরে বেশ জনপ্রিয়তার শীর্ষে ছিলেন বরিশাল নগরীর ২৮ নং ওয়ার্ডের জনন্দিত কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন। যদিও লোকমুখে শোনা যায় উত্তর জনপদের একজন প্রতিষ্ঠিত জনপ্রতিনিধির কাতারে নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছেন।

বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে দীর্ঘদিন যাবত শ্রমিক ইউনিয়নের নেতৃত্বে দিয়ে বেশ জনপ্রিয়তায় ছিলেন জাহাঙ্গীর হোসেন। একপর্যায়ে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নিজ এলাকা ২৮ নং ওয়ার্ড থেকে বিপুল ভোটে জয়ী হয়ে মানুষের দোরগোড়ায় পৌঁছায়।

একজন স্বপ্নদ্রস্টা জনপ্রতিনিধি হিসেবে এলাকার মানুষের কাছে ব্যাপকভাবে পরিচিত ছিলেন।নির্বাচনে জয়ী হওয়ার পর ব্যাক্তিগত ভাবে এলাকার মানুষের পাশে ছিলেন জাহাঙ্গীর হোসেন।

কিন্তু বিধিবাম! বিধাতার ডাকে সাড়া দিয়ে এত দ্রুত মৃত্যুর স্বাদ গ্রহন করবে তা কল্পনাতেও ছিলনা এই ব্যাক্তির।চলে গেলেন ঠিকই একা রেখে গেছেন অনেক পরিকল্পনা।
কিভাবে একটি এলাকাকে মডেল ওয়ার্ডে পরিনত করবে সেই কাজও হাতে রেখেছিল।

প্রশ্ন একটাই থেকে যায়,তার অপরিপুর্ন কাজ পুর্ন কি আদৌ হবে? কেউই বা করবে? এমন প্রশ্নের অনুসন্ধানে মিলেছে তার পিঠাপিঠি ভাই হুমায়ুন কবিরের নামটি।বর্তমানে হুমায়ন কবীরের নামটি আলোচনার প্রাধ্যন্য পেলেও সিটি মেয়রের নির্দেশনা অপেক্ষা করেছে।

একটি সুত্রের তথ্যমতে জানা যায়, কাউন্সিলর জাহাঙ্গীর হোসনেরে মৃত্যুর পর ২৮ নং ওয়ার্ডে শুন্যপদের জন্য ইতিমধ্যে একঝাপ প্রার্থীর দৌড়ঝাঁপ বেশ সক্রিয়।কালিবাড়ি রোডের সেরনিয়াবাত ভবনে প্রতিদিনই যাতায়াত থাকে সেসব প্রার্থীর।
তবে এলাকাবাসীর অভিমত, কাউন্সিলর জাহাংগীর হোসেনের শুন্যপদটি পুরন করার জন্য তারই আপন ভাই হুমায়ন কবিররের বিকল্প নেই।

স্থানীয়দের সাথে আলোচনায় জানা যায়,জনপ্রতিনিধিহীন শুন্য এই ওয়ার্ডে বর্তমানে ধারক-বাহক হিসেবে অত্র এলাকার বাসিন্দারা অভিমুখ হচ্ছেন হুমায়ন কবিরের কাছে।বেশ সফলতার সাথে ভাইয়ের ঐতিহ্য ধরে রাখতে এলাকার সাধারন মানুষের সাথে নিত্যদিন যোগাযোগ রাখেন হুমায়ন কবির।

নামপ্রকাশে অনিচ্ছুক একব্যাক্তি জানায়,আমাগো ২৮ নং ওয়ার্ডে অন্যকারো দরজা না খোলা পেলেও কবির ভাইয়ের দরজাটা গভীর রাত অবদি খোলা থাকে।আমরা চাই তার ভাইয়ের শুন্য আসনটি পুরন করে তাকে ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত করা হোক।

কোন জনপ্রতিনিধির মৃত্যু হলে অত্র ওয়ার্ডে তিনমাসের ভিতর নির্বাচন দেওয়ার বিধান থাকলেও কেন দেওয়া হচ্ছেনা যানতে চাইলে সিটি কর্পোরেশনের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানায়,করোনা পরিস্থিতিতে সব কিছুই বন্ধ ছিল এজন্য আমরা বিষয়টি নিয়ে আগায়নি তবে আমাদের চিন্তায় ছিল।এখন মেয়র স্যারের নির্দেশে পরবর্তী কার্যক্রম সমপন্ন করে তফসিল ঘোষনার মাধ্যমে নির্বাচন দিব।

অত্র ওয়ার্ডের একাধিক ব্যাক্তি-বিশেষের দাবী, যোগ্যব্যাক্তিকে প্রার্থী নির্বাচিত করলে একটি ওয়ার্ড পরিপূর্ণভাবে রুপ পায়।যদি কোন অযোগ্য ব্যাক্তিকে ওয়ার্ডে প্রার্থী নিবার্চিত করে তাহলে অবকাঠামো দিক থেকে সব ভেংগে পড়ে।এমনতাবস্থায়,হুমায়ন কবির একজন যোগ্য ব্যাক্তি হিসেবে বিবেচিত হন।এছাড়াও ভাইয়ের ঐতিহ্য ধরে রাখতে এবং ওয়ার্ডের অপরিপূর্ণ কাজগুলো সমাপ্ত করতে তার ভুমিকা অপরিসীম হবে বলে মনে করেন এলাকাবাসী।তাই তাকে ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত করে মানুষের পাশে থাকার সুযোগ করে দিবে এমনটাই বর্তমান সিটি মেয়ররের কাছে সকলে প্রত্যাশী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2017