শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে রবি ম্যানেজার পরিচয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র। ভাইয়ের অপরিপুর্ন কাজ পুরন করতে ২৮ নং ওয়ার্ডে আলোচনায় হুমায়ন কবির। আজ ফাইজাতুল আয়শা আভার শুভ জন্মদিন। ওয়াল্ড ভিশন বাংলাদেশ বরিশাল শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত। বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি, কমিটি বিলুপ্ত সাবেক কাউন্সিলর জাকির হোসেন জেলাল মারা গেছেন কলেজছাত্রীর মৃত্যু: মামলা তুলে নিতে অর্থের প্রস্তাবসহ হুমকি। বরিশালে ঘূর্ণিঝড় ‘ইয়াস’র তান্ডব শুরু বরিশালের হিজলায় বিনা নোটিশে পোল্টি মুরগীর খামারের লাইন কর্তনে ৩শো মুরগির প্রাণহানি। ফের ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা আজ তরুণ সাংবাদিক আল আমিন গাজীর শুভ জন্মদিন। যুদ্ধবিরতির পর ফিলিস্তিনিদের ‘বিজয়োল্লাস’ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদের মানববন্ধন সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের বিবৃতি। ফিলিস্তানে সেনাবাহিনী পাঠাতে প্রস্তুত মালয়েশিয়া রোজিনাকে হেনস্তা, গ্রেপ্তার ও মন্ত্রণালয়ের ব্যাপারে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শাহবাগ থানায় সাংবাদিকদের অবস্থান কিশোরকে বেঁধে নির্যাতন, দেওয়া হয় বৈদ্যুতির শক বরিশালে বাসদ কর্মীর মামলায় আ’লীগ কর্মী গ্রেপ্তার, প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ
বরিশালে করোনাকালে অসহায় দুই পথশিশুর শয্যাপাশে ছাত্রলীগ নেতা অনিক।

বরিশালে করোনাকালে অসহায় দুই পথশিশুর শয্যাপাশে ছাত্রলীগ নেতা অনিক।

স্টাফ রিপোর্টারঃ বিশ্বের ন্যায় গোটা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস নামক এক মরনব্যাধী রোগ।এতে মানুষের জনজীবন থমকে গেছে। কেউ নিঃশ্ব হয়ে পথে নেমেছে কেউ ক্ষুদার জ্বালা নিয়েই পরলোকগমন করেছে।

এরই ধারাবাহিকতায় মুর্হমুর্হ করছে বাড়ছে বরিশালে করোনারোগী।সকলে নিরাপদ অবস্থানে ঘরে থাকলেও ঘরের বাহিরে বঞ্চিত শিশুদের পাশে বিত্তবান সহ সমাজসেবীদের বড়ই অভাব।

অনুসন্ধানে দেখা মিলেছে,বরিশাল নগরীর লঞ্চঘাট,ভাটারখাল,বরফকল সহ বিভিন্ন স্থানে কয়েকশত’র বেশি রয়েছে বঞ্চিত শিশু।এই করোনাকালে মানুষ ঘরে থাকার কারনে খাবার এবং দান থেকে বঞ্চিত হচ্ছে তারা।

তবে এদের পাশে এই দুঃসময়ে কাউকে দেখা না গেলেও, তরুন এক ছাত্রলীগ নেতার মানবিক দৃষ্টিান্ত প্রকাশ পেয়েছে।বরিশাল জেলা ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত থাকা আরিফুর রহমান অনিক নামের এই তরুন বঞ্চিত দুই শিশুর পাশে দাড়িয়েছেন।

জানা যায়,নগরীর লঞ্চঘাটে দীর্ঘদিন ধরে থাকছেন হৃদয় ও আবদুল্লাহ নামের দুই বালক।ক্ষুদার তাড়নায় দিক-বেদিক ছোটাছুটি করলেও খাবার মিলছেনা এদের পেটে।হঠাৎ বিষয়টি ছাত্রলীগ নেতা অনিকের দৃষ্টিগোচর হলে সে তাৎক্ষনিক বিষয়টি আমলেে এদের খাবারের ব্যবস্থা করেন।

এমনকি করোনা থাকাকালীন সময় পর্যন্ত এদের দু-বেলা খাবারের দায়িত্ব নিবেন বলে জানিয়েছেন এই মানবিক ছাত্রনেতা।

জানতে চাওয়া হলে,সমাজের বিত্তবানদের যেখানে দেখা যাচ্ছেনা এবং সমাজসেবকদের যেখানে নীরব ভুমিকা পালন করতে দেখা যায়, সেখানে আপনার (অনিক) এমন ভুমিকা সত্যিই প্রশাংসার দাবীদার।এ ব্যাপারে আপনার মতামত কি জানতে চাইলে প্রতিউত্তরে অনিক বলেন, দরিদ্র ও দুস্থদের ক্ষুধার জ্বালা উপলব্ধি করে বিবেকের তাড়ণা থেকে ওদের জন্য এই সামান্য প্রয়াস।
আগামীতে সামর্থ্য থাকলে অবশ্যই ওদের পাশে থাকার চেষ্টা করব। আপাতত ওদের দুজনকে চলমান লকডাউন শেষ না হওয়া পর্যন্ত দুই বেলা খাবার খাওয়ানোর ব্যবস্থা করেছি।
এছাড়া ওদের বর্তমান অবস্থার উন্নতির জন্য ভবিষাৎ পরিকল্পনা রয়েছে।
প্রত্যাশা থাকবে একটাই বর্তমান দুঃসময়ে সমাজের বিত্তবানেরা হৃদয় ,আব্দুল্লাহর মত অন্যান্য পথশিশুদের সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2017