সোমবার, ২১ Jun ২০২১, ০১:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে রবি ম্যানেজার পরিচয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র। ভাইয়ের অপরিপুর্ন কাজ পুরন করতে ২৮ নং ওয়ার্ডে আলোচনায় হুমায়ন কবির। আজ ফাইজাতুল আয়শা আভার শুভ জন্মদিন। ওয়াল্ড ভিশন বাংলাদেশ বরিশাল শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত। বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি, কমিটি বিলুপ্ত সাবেক কাউন্সিলর জাকির হোসেন জেলাল মারা গেছেন কলেজছাত্রীর মৃত্যু: মামলা তুলে নিতে অর্থের প্রস্তাবসহ হুমকি। বরিশালে ঘূর্ণিঝড় ‘ইয়াস’র তান্ডব শুরু বরিশালের হিজলায় বিনা নোটিশে পোল্টি মুরগীর খামারের লাইন কর্তনে ৩শো মুরগির প্রাণহানি। ফের ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা আজ তরুণ সাংবাদিক আল আমিন গাজীর শুভ জন্মদিন। যুদ্ধবিরতির পর ফিলিস্তিনিদের ‘বিজয়োল্লাস’ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদের মানববন্ধন সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের বিবৃতি। ফিলিস্তানে সেনাবাহিনী পাঠাতে প্রস্তুত মালয়েশিয়া রোজিনাকে হেনস্তা, গ্রেপ্তার ও মন্ত্রণালয়ের ব্যাপারে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শাহবাগ থানায় সাংবাদিকদের অবস্থান কিশোরকে বেঁধে নির্যাতন, দেওয়া হয় বৈদ্যুতির শক বরিশালে বাসদ কর্মীর মামলায় আ’লীগ কর্মী গ্রেপ্তার, প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ
ম্যারাডোনার সম্পদ নিয়ে ৬ নারীর সন্তানদের ‘লড়াই’

ম্যারাডোনার সম্পদ নিয়ে ৬ নারীর সন্তানদের ‘লড়াই’

 

অনলাইন ডেস্ক/// অসাধারণ ফুটবল খেলে ডিয়াগো ম্যারাডোনা বিপুল উপার্জন করেছিলেন। গড়েছিলেন বহু বাড়ি। হয়েছিলেন বিপুল সম্পদের মালিক। কিন্তু গত সপ্তাহে ম্যারাডোনা মারা যাওয়ার পর দেখা যাচ্ছে ম্যারাডোনা যে অর্থ-সম্পদ রেখে গেছেন-তার উত্তরাধিকার নিয়ে এক জটিল পরিস্থিতি দেখা দিতে পারে।

ম্যারাডোনার ব্যক্তিগত জীবনে বহু নারীর আসা-যাওয়া এবং তাদের গর্ভজাত সন্তানদের কারণেই সৃষ্টি হতে পারে এই জটিলতা। কাজেই তিনি মারা যাওয়ার সঙ্গে সঙ্গে তার সম্পদের পরিমাণ কত এবং ঠিক কতজন তার উত্তরাধিকারের দাবিদার হবেন তা নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা।

ম্যারাডোনার ছিল এক বিশাল পরিবার। ৬ জন নারীর সঙ্গে কয়েক দশকব্যাপী রোমান্টিক সম্পর্কের সূত্রে কমপক্ষে আট সন্তানের জন্ম দিয়েছেন তিনি। তার সম্পত্তি এই সন্তানদের মধ্যে সমানভাবে ভাগ করে দেওয়া হবে মনে করা হচ্ছে। তবে ম্যারাডোনা নিজে অনেক দিন ধরেই দাবি করে আসছিলেন, তার প্রথম স্ত্রী ক্লডিয়া ভিলাফানের গর্ভে জন্মানো দুই মেয়ে জিয়ানিনা (বর্তমানে বয়স ৩১) এবং ডালমা (বর্তমান বয়স ৩৩) ছাড়া তার আর কোনো সন্তান নেই।

কিন্তু আর্জেন্টিনার আইন বিশেষজ্ঞ বলছেন, ম্যারাডোনা কোনো উইল করে গেছেন বলে জানা যায়নি, তাই তার সম্পত্তির উত্তরাধিকারী ঠিক করাটা কোন সহজ ব্যাপার নয়। আইনজীবীরা এখন ম্যারাডোনার ভূ-সম্পদের প্রকৃত মূল্য নির্ধারণ করার জন্য হিসেব-নিকেশ করায় ব্যস্ত। তারা মনে করছেন, প্রয়াত এই ফুটবলারের সম্পদের অংশ পাওয়ার জন্য আদালতে দীর্ঘ আইনি লড়াই হতে পারে।

ম্যারাডোনা কী পরিমাণ সম্পদের মালিক ছিলেন, তা নিয়ে কোনো বিস্তারিত কোনো রিপোর্ট নেই। তবে অনুমাননির্ভর নানা খবর মিডিয়ায় প্রকাশিত হয়েছে। আর্জেন্টিনার সংবাদমাধ্যমে প্রকাশিত এক হিসাবে বলা হয় তার সম্পত্তির মূল্য সাড়ে ৭ কোটি (৭৫ মিলিয়ন ডলার) থেকে ১০ কোটি (১০০ মিলিয়ন ডলার) পর্যন্ত হতে পারে। ওই হিসেবে বলা হচ্ছে, ম্যারাডোনার ঘনিষ্ঠ ছিলেন এমন একজন ক্রীড়া সাংবাদিক হুলিও শিয়াপেত্তার লেখা এক নিবন্ধ থেকে এ তথ্য পাওয়া গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2017