সোমবার, ২১ Jun ২০২১, ০১:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে রবি ম্যানেজার পরিচয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র। ভাইয়ের অপরিপুর্ন কাজ পুরন করতে ২৮ নং ওয়ার্ডে আলোচনায় হুমায়ন কবির। আজ ফাইজাতুল আয়শা আভার শুভ জন্মদিন। ওয়াল্ড ভিশন বাংলাদেশ বরিশাল শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত। বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি, কমিটি বিলুপ্ত সাবেক কাউন্সিলর জাকির হোসেন জেলাল মারা গেছেন কলেজছাত্রীর মৃত্যু: মামলা তুলে নিতে অর্থের প্রস্তাবসহ হুমকি। বরিশালে ঘূর্ণিঝড় ‘ইয়াস’র তান্ডব শুরু বরিশালের হিজলায় বিনা নোটিশে পোল্টি মুরগীর খামারের লাইন কর্তনে ৩শো মুরগির প্রাণহানি। ফের ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা আজ তরুণ সাংবাদিক আল আমিন গাজীর শুভ জন্মদিন। যুদ্ধবিরতির পর ফিলিস্তিনিদের ‘বিজয়োল্লাস’ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদের মানববন্ধন সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের মানববন্ধন ও বিক্ষোভ সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের বিবৃতি। ফিলিস্তানে সেনাবাহিনী পাঠাতে প্রস্তুত মালয়েশিয়া রোজিনাকে হেনস্তা, গ্রেপ্তার ও মন্ত্রণালয়ের ব্যাপারে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শাহবাগ থানায় সাংবাদিকদের অবস্থান কিশোরকে বেঁধে নির্যাতন, দেওয়া হয় বৈদ্যুতির শক বরিশালে বাসদ কর্মীর মামলায় আ’লীগ কর্মী গ্রেপ্তার, প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ
মসজিদে বিস্ফোরণ : বিদ্যুতের মিটার রিডার গ্রেপ্তার

মসজিদে বিস্ফোরণ : বিদ্যুতের মিটার রিডার গ্রেপ্তার

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরিফুর রহমান (৩০) নামে ডিপিডিসি’র চাকরিচ্যুত বিদ্যুতের মিটার রিডারকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ফতুল্লা থানার কিল্লারপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আরিফুর রহমান পটুয়াখালী জেলার বাউফল থানার নুরাইনপুর এলাকার ইউনুস হাওলাদারের ছেলে। বিস্ফোরণের ঘটনায় সিআইডি পুলিশ এখন পর্যন্ত দশজনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে তিতাসের আটজন এবং ডিপিডিসির দুইজন।

সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় ভবনে সিআইডি’র নারায়ণগঞ্জ শাখার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সংস্থাটির বিশেষ পুলিশ সুপার নাসির উদ্দন আহমেদ জানান, গ্রেপ্তারকৃত আরিফুর রহমান মসজিদে অবৈধ বিদ্যুতের সংযোগ দিয়েছিল বলে প্রাথমিক তদন্তে প্রমাণ মিলেছে। এই অবৈধ সংযোগ স্পার্ক করেই তিতাসের লিকেজ থেকে জমাট বেঁধে থাকা গ্যাসের সংমিশ্রণে বিস্ফোরণ হয়েছে। এই ঘটনায় আরিফুর রহমানের গাফিলতির প্রমাণ পাওয়া গেছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করে আজই আদালতে হাজির করা হবে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার আরো জানান, বিস্ফোরণের কারণ উদঘাটন করতে তিতাস, ডিপিডিসি এবং মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের বিষয়ে নিবিড়ভাবে তদন্ত করা হচ্ছে। বিস্ফোরণে তিতাস, ডিপিডিসি এবং মসজিদ কমিটিসহ বিভিন্ন সংস্থার গাফিলতির প্রমাণ পাওয়া গেছে।

তিতাস এবং ডিপিডিসির কর্মকর্তা কর্মচারিদের মধ্যে যাদের গাফিলতির প্রমাণ পাওয়া গেছে। ইতিমধ্যে তাদের দশজনকে গ্রেপ্তার করা হয়েছে। পর্যায়ক্রমে মসজিদ কমিটির যাদের দায় রয়েছে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।

তদন্তের অগ্রগতির কথা উল্লেখ করে আগামী তিন সপ্তাহের মধ্যে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হবে বলে আশা প্রকাশ করেন সিআইডির এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ৪ঠা সেপ্টেম্বর রাতে এশা’র নামাজ চলাকালে তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণে প্রায় অর্ধশত মসুল্লি দগ্ধ হন। দগ্ধদের মধ্যে এ পর্যন্ত এক শিশু ও মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনসহ ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ফতুল্লা থানায় দায়ের করা মামলাটি তদন্ত করছে সিআইডি পুলিশ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2017